প্রিয় পাঠক লক্ষ্য করুন

Saturday, December 18, 2010

তোমার জন্য স্বাধীনতা by মনিরা চৌধুরী

তোমার জন্য স্বাধীনতা
আমি পেয়েছি তোমায় বলে,
লিখছি কবিতা
বলছি কথা, দিয়ে
মাতৃভাষার কথা।
তোমার জন্য স্বাধীনতা
আমি পেয়েছি এ দেশ
করছি চিন্তা যত
তোমায় নিয়ে , হয়েছি মুক্ত
আমি স্বাধীনচেতা।
তাই তোমাকে শুভেচ্ছা
হে স্বাধীনতা
যদি নাইবা আসতে তুমি
আমার এ দেশে,
প্রিয় মাতৃভূমিতে।
হারিয়ে যেতাম
হয়ত আমি, নিজেই
আমার আমিতে।
রক্ত দিয়ে কেনা,
তুমি হে স্বাধীনতা।
তাই স্মরণে তোমায় এনে
করছি বরণ।
দিয়ে বিজয় মালা, নিয়ে
শ্রদ্ধা হৃদয় গাথা।
তোমার জন্য স্বাধীনতা
আমি পেয়েছি এ দেশ।
লিখেছি তোমায় নিয়ে
তাই একটি কবিতা।

No comments:

Post a Comment

নির্বাচিত বিষয়গুলো দেখুন

Labels

মাসের পঠিত শীর্ষ দশ

 

জোনাকী | অনলাইন লাইব্রেরী © ২০১১ || টেমপ্লেট তৈরি করেছেন জোনাকী টিম || ডিজাইন ও অনলাইন সম্পাদক জহির রহমান || জোনাকী সম্পর্কে পড়ুন || জোনাকীতে বেড়াতে আসার জন্য ধন্যবাদ