প্রিয় পাঠক লক্ষ্য করুন

Tuesday, May 3, 2011

খোলা চিঠির নিমন্ত্রন ।। সাইদা সারমিন রুমা

রবি ঠাকুর,রবি ঠাকুর তুমি এসে দেখে যাও            
আমার রুপকথা থেকে চুপকথা হয়ে যাওয়া কৈশোর   
যেখানে ছিলো অবারিত সুখ আর সুখ,আনন্দ আর আনন্দ   
আজ কষট দিয়ে আঁকি আমি আল্পনা,দুঃখ দিয়ে লিখি কবিতা   
রবি ঠাকুর তুমি কি শুনতে পাওনা আমার হৃদয়ের কান্না ?   
জীবনের বাঁকে বাঁকে আর কতো সুর মেলাবো বলো রবি ঠাকুর   
আমার হৃদয়ের ক্যানভাসে শুধুই দুঃখের ছবি আঁকা   
জানো রবি ঠাকুর,আমি আমার সব অস্তিত্তকে আজ হত্যা করেছি । 
 

সোনালী সপ্নগুলোকেও গিয়েছি ভুলে   
আমার সাইকেডেলিক অনুভূতি কাউকেই নাড়া দেয়না   
আমার বুকের পাজরে পাজরে আজ দুঃখের বসতি   
পারিনি ভাংগতে আমি আমার নিয়তি    
তবু এসে দেখে যাও,দেখো এসে রবি ঠাকুর   
দেখে যাও আমার সুখ দুঃখের প্যারাবোলিক দুরত কতো   
রবি ঠাকুর আমার কষ্টরা হৃদয়ের বাম অলীন্দ বেয়ে বেয়ে   
মস্তিষ্কের নিউরনে এসে তীব্র ভাবে বিঁধছে   
শরীরের সাইটোপ্লাজমে এসে ভীড় জমায় আমার সব অভিমান   
নিশ্চূপ অভিমানেই ঝরে পড়ে আমার সব চাওয়া পাওয়ারা

সূত্র : নতুন দেশ

No comments:

Post a Comment

নির্বাচিত বিষয়গুলো দেখুন

Labels

মাসের পঠিত শীর্ষ দশ

 

জোনাকী | অনলাইন লাইব্রেরী © ২০১১ || টেমপ্লেট তৈরি করেছেন জোনাকী টিম || ডিজাইন ও অনলাইন সম্পাদক জহির রহমান || জোনাকী সম্পর্কে পড়ুন || জোনাকীতে বেড়াতে আসার জন্য ধন্যবাদ