প্রিয় পাঠক লক্ষ্য করুন

Friday, September 23, 2011

আমূল প্রেমের কবিতা || ফারুক আহমেদ

বললাম, তোমার জন্য আমি যে কথাটা রেখে দিয়েছি তা দৈর্ঘ্যে
পুরো একপক্ষকাল আর বয়সে মাচুপিচুর সমবয়সী নিদেনপক্ষে।
তুমি বললে- হুঁ।
বললাম, তোমার জন্য আমি যে সকাল রেখে দিয়েছি তা নিখাদ শুভ্র-
সাদামেঘের নকশা, তাতে গাঁথা আছে পাপিয়ার পিউ কাহাঁ ডাক।
তুমি বললে- হুঁ।
বললাম, তোমার জন্য আমি যে বিকালটা রেখে দিয়েছি তা একমুখী
সূর্যের পুরো আলো তোমার মুখে এসে নতজানু হয়ে পড়ে থাকবে।
তুমি বললে- হুঁ।
বললাম, তোমার জন্য আমি যে মুহূর্তটা কেটে রেখেছি- তা নাতিশীতোষ্ণ
বৃষ্টিশেষে এ শহরে জেগে ওঠা তুলতুলে সময় থেকে আহরিত তা।
তুমি বললে-হুঁ।

বললাম, তোমার জন্য আমি যে জীবনটা রেখে দিয়েছি তা দোলনচাঁপারÑ
শ্বেত, ঘ্রাণময় এবং এতো ক্ষীণায়ু যে তা বাষ্পরুদ্ধ আনন্দ-বেদনায় ঢাকা।
তুমি এবার আর হুঁ বললে না। আমি দেখলাম একটু একটু করে বেড়ে
উঠছে তোমার চাহনি। একটু একটু করে ছড়িয়ে পড়ছে আমার উত্তেজনা।
তারপর তুমি তোমার চোখের পাতা থেকে একটি পাপড়ি ছিঁড়ে আমার
হাতে গুঁজে বললেÑ নাও। আমি দেখলাম কাশবনের উপর দিয়ে উড়ে

No comments:

Post a Comment

নির্বাচিত বিষয়গুলো দেখুন

Labels

মাসের পঠিত শীর্ষ দশ

 

জোনাকী | অনলাইন লাইব্রেরী © ২০১১ || টেমপ্লেট তৈরি করেছেন জোনাকী টিম || ডিজাইন ও অনলাইন সম্পাদক জহির রহমান || জোনাকী সম্পর্কে পড়ুন || জোনাকীতে বেড়াতে আসার জন্য ধন্যবাদ