প্রিয় পাঠক লক্ষ্য করুন

Tuesday, March 8, 2011

অমিল ।। ফাহিম আহমদ

সেদিন সাঁজে আমি হাঁটছি পথে
গোধূলির শোভাকে মনে নিয়ে সাথে।
একটি পাখী আমায় ডেকে কহে, "শোন,
প্রেম আর ভালোবাসা; প্রভেদ কী জানো?
তোমার তো মানবেরা প্রেমো, ভালোবাসো।
এক মনে দু'টাকেই এক ভেবে বসো। আমি অবাক হয়ে থাকিয়ে থাকি-
আমি মানবেরে কি খিল পাখী!
গোধূলির শোভায় আর মন বসে না
মনের প্রভেদ তবু মনে আসে না।

ভালোবাসা কিবা প্রেম দু'য়েতেই মন,
একই মনেতে তবে প্রভেদ কেমন?
পাখী গেলো উড়ে, করে প্রশ্নটা সাথি।
আমি তব ভাবিলাম বহু দিবারাতি।

হাজারো মানব মন হেঁটে ফিরে এসে
লিখতে বসলেম আমি তবু অবশেষে।
অনেক চিন্তে আমি এই লিখলেম,
ভালোবাসা মরে না, মরে যায় প্রেম।

No comments:

Post a Comment

নির্বাচিত বিষয়গুলো দেখুন

Labels

মাসের পঠিত শীর্ষ দশ

 

জোনাকী | অনলাইন লাইব্রেরী © ২০১১ || টেমপ্লেট তৈরি করেছেন জোনাকী টিম || ডিজাইন ও অনলাইন সম্পাদক জহির রহমান || জোনাকী সম্পর্কে পড়ুন || জোনাকীতে বেড়াতে আসার জন্য ধন্যবাদ