প্রিয় পাঠক লক্ষ্য করুন

Tuesday, March 8, 2011

গড়ে তুলি এক পাহাড় অভিমান ।। ফাহিম আহমদ

 
ভাবনা দিন
………………মন রঙিন,
……………………………..শান্ত প্রাণ
আমি এক বুক সুর তুলে গেয়ে যাই নব জীবনের গান।
পথ খুঁজি
…………..নাই বুঝি?
……………………………ক্লান্ত প্রাণ
আমি হতাশার ভেতর দিয়ে হেঁটে হেঁটে গড়ে তুলি এক পাহাড় অভিমান।

চন্দ্র রাত
………………সু-প্রভাত,
…………………………………বিভোর প্রাণ
আমি বিলাস ডোবায় দুর্দম যৌবনকে ডুবিয়েও জ্বলছি দিনমান।

হৃদয় পাত
……………..কষ্ট রাত,
……………………………তিক্ত প্রাণ
আমি সহনের শেষটুকু চিবিয়ে খেয়েও খুঁজে পাইনি স্বস্তির ঘ্রাণ।

অন্ত মিল
………………শান্ত ঝিল,
……………………………….সিক্ত প্রাণ
আমি স্পর্শ দিয়েছি আত্মায় ঐশী বাণীরে করেছি আকণ্ঠ পান।

সামনে যাও
……………….দিন সাজাও,
………………………………….ব্যস্ত প্রাণ
আমি আদর্শে-মননে, কর্মে-প্রয়োজনে রচি পৃথিবী-অনন্তের সফল অভিযান।

No comments:

Post a Comment

নির্বাচিত বিষয়গুলো দেখুন

Labels

মাসের পঠিত শীর্ষ দশ

 

জোনাকী | অনলাইন লাইব্রেরী © ২০১১ || টেমপ্লেট তৈরি করেছেন জোনাকী টিম || ডিজাইন ও অনলাইন সম্পাদক জহির রহমান || জোনাকী সম্পর্কে পড়ুন || জোনাকীতে বেড়াতে আসার জন্য ধন্যবাদ