প্রিয় পাঠক লক্ষ্য করুন

Monday, March 7, 2011

মুটেই হাসির বিষয় নয় (কৌতুক) :: ফাহিম আহমদ

ডাক্তার : আপনাকে কতবার বলেছি চর্বিজাতীয় খাবার খাবেন না।
রোগী : খেতে চাই না, কিন্তু জিহ্বা যে মানে না।
ডাক্তার : এত বড় শরীর ছোট এক জিহ্বার সঙ্গে পারেন না, এ কেমন কথা?
রোগী : জিহ্বা তো আর একা নয় পেটও যে তাকে সাপোর্ট করে।
একদিন এক রোগী ডাক্তারের কাছে গিয়ে বলল, ডাক্তার সাব, আমার একটা অদ্ভুদ রোগ হয়েছে।
ডাক্তার বললেন, কি রকম?
রোগী বলল, আমি অল্পতেই রেগে যাই। গালাগালি করি
ডাক্তার বলল, ব্যাপারটা একটু খুলে বলুন তো।
রোগী বলল, হারামজাদা, কয়বার খুইল্লা কমু!!!


ডাক্তার রোগীকে ব্যাবস্খাপত্র দিয়ে বললেন -
ডাক্তার : আপনার খাবার সব সময় ঢাকা রাখবেন।
রোগী : কেন ? ঢাকা তো অনেক দূর ! কুমিল্লায় রাখলে চলবে না ?



নেতা: কথা দেন, আমারে ভোট দিবেন৷
ভোটার: আরেকজনেরে যে কথা দিয়া ফেলছি৷
নেতা: আরেকজনরে কথা দিলেই যে আরেকজনরে ভোট দিতে হবে, তা তো না৷
ভোটার: তাইলে আপনারেও কথা দিলাম৷


এক লোক মারা যাবার সময় তার ছেলে মেয়েদের ডেকে বললো,
আমার বাবা আমাকে বলে গিয়েছিলেন, কখনো বিয়ে করো না।
বিয়ে করলে সংসারে অনেক অনর্থ ঘটে। কথাটা যে সত্যি সেটা এত দিলে বুঝেছি। তাই আমিও তোমাদেরকে বলছি, তোমরা খকনো বিয়ে করো না।

ছেলে-মেয়েরা বললোঃ ঠিক আছে বাবা।
আমরা ও আমাদের ছেলে মেয়েদের এই উপদেশ দিয়ে যাবো।


এক গরীব ব্যক্তির ঘরে চোর ঢুকে।
গরীব বেচারা চোরকে দেখে হাসতে শুরু করে।
চোর অবাক হয়ে জিজ্ঞেস করে,
আমাকে দেখে আপনি হাসছেন কেন?
জবাবে লোকটি বললঃ হাসছি এই জন্য যে,
আমার ঘরে দিনের আলোতেও কিছু পাওয়া যায় না। তো
রাতের তুমি অন্ধকারে কি খুঁজে পাবে?
তুমি একটা ধরা খেলে।


একদিন শিক্ষক, তার বুদ্ধিমান ছাত্র হাফিজকে জিজ্ঞেস করলেন,
আচ্ছা বলতো হাফিজ, আল্লাহ কোনটা করতে পারেন না?
শিক্ষকের এধরনের কথা শুনে উপস্থিত ছাত্র ছাত্রীদের মধ্যে যারা হাফিজকে
ঈর্ষা করতো তারা মনে মনে ভাবল, এবার নিশ্চয়ই হাফিজ জব্দ হবে।
কারণ, আল্লাহ পারেন না একথা মুখে আনাও পাপ। সবাই তার দিকে আছে। হাহিজ মুচকি হেসে বললোঃ আল্লাহ সবই পারেন,
কেবল একটি কাজ করেন ন। তাহলো অবিচার।



শিক্ষকঃ পৃথিবী গোল হওয়ার পক্ষে তিনটি প্রমাণ দাও।
ছাত্রঃ প্রথম প্রমাণ আপনি বলেছেন, পৃথিবী গোলাকার। দ্বিতীয় আমার
আব্বু ঐ একই কথা বলেছেন,। তৃতীয় প্রমাণ , বইয়ে একথাই লেখা আছে।




স্ত্রীঃ আমার নতুন পোশাক কিনতে হবে।
স্বামীঃ কি আশ্চর্য, তোমার আলমারীটা না কাপড় চোপড়ে ঠাসা।
স্ত্রীঃ এ গুলো এলাকার মহিলারা দেখে ফেলেছে।
স্বামীঃ তাহলে চল এলাকা পরিবর্তন করে ফেলি।




রাসেলঃ আচ্ছা ভাইয়া। এবার বলতো আমাদের দেশটাতে অনেক বৃষ্টি হয়। এত বৃষ্টির পানি কোথায় যায়?
রাশেদঃ (খুব রেগে গোয়ে)
বৃষ্টির পানি তোর মাথায় যায়। খালি কথা বলে।
রাসেলঃ ভাইয়া তমি ঠিক বলছো। তা না হলে
কি আমার নাক থেকে এতো পানি পড়তো

1 comment:

  1. মোটামুটি ভালো তবে দাতঁ বের করে হাসতে পারিনি -রুবেল

    ReplyDelete

নির্বাচিত বিষয়গুলো দেখুন

Labels

মাসের পঠিত শীর্ষ দশ

 

জোনাকী | অনলাইন লাইব্রেরী © ২০১১ || টেমপ্লেট তৈরি করেছেন জোনাকী টিম || ডিজাইন ও অনলাইন সম্পাদক জহির রহমান || জোনাকী সম্পর্কে পড়ুন || জোনাকীতে বেড়াতে আসার জন্য ধন্যবাদ