প্রিয় পাঠক লক্ষ্য করুন

Monday, February 21, 2011

নেভা দ্বীপ :: মনিরা চৌধুরী

আমি মরুময় দিনে ওই মরুর বুকে
যেন তপ্ত বালুকনা, সূর্যকিরণে।
আমি জোসনা স্নাত রাতে চাঁদের বুকে
নিশি জাগা যেন কেউ, আঁধারস্নানে।

আকাশের কাছে আমি তারাদের উৎসবে
শুকতারা যেন এক, ঝরে পড়া রাতে।
আমি ফুলের ও কাননে ঐ অলির কাছে
এক শুকনো বকুল, যেন ঐ মাটিতে।
সাগরের কাছে আমি ঢেউয়ের মেলায়
সামান্য জলকিছু, বালুকাবেলায় ।
আমি আগ্নিগিরির বুকে জমা আগ্নুৎপাত
যেন জলে ওঠা, আগ্নিলাভায় ।

আমি শ্রাবণঘন দিনে মেঘের আহবানে
হঠাৎ-ই শ্রাবণে যেন, কারো চোখে।
কোন বৈশাখী রাতের ঐ ঝড় জলেতে
আমি নেভা-দ্বীপ যেন এক, ধরণীর বুকে।

No comments:

Post a Comment

নির্বাচিত বিষয়গুলো দেখুন

Labels

মাসের পঠিত শীর্ষ দশ

 

জোনাকী | অনলাইন লাইব্রেরী © ২০১১ || টেমপ্লেট তৈরি করেছেন জোনাকী টিম || ডিজাইন ও অনলাইন সম্পাদক জহির রহমান || জোনাকী সম্পর্কে পড়ুন || জোনাকীতে বেড়াতে আসার জন্য ধন্যবাদ