প্রিয় পাঠক লক্ষ্য করুন

Monday, February 21, 2011

নিদারুন বিনিময় :: মনিরা চৌধুরী

আমি ফুলকে ভালবেসে, গন্ধবিহীন
পাখিরাও ডাকে না মুখরতায়।
আকাশকে ভালবেসে, আমি উদাসীন
আমারে সাধেনা চাঁদ ভরা জোসনায়।


রাতকে ভালবেসে , আমি ঘুমহীন
কেঁদে যাই একাকী নির্জনতায়।
স্বপ্নকে ভালবেসে, থাকি দীনহীন
স্বপ্নরা কাছে টানে নির্মমতায়।


কবিতার সাথে বসবাস, তবু আমি কবি নই
ছন্দ-লয়ের বিবাদে তাই আমি অসহায়।
প্রেমকে ভালবেসে, আমি প্রিয় নই
আমারে যাচেনা প্রেম ভালবাসায়।
মনকে পেতে চেয়েও, আমি মনছাড়া
পরিণত যেন এক হৃদয়হীনায়।
ভুবনকে পেতে চেয়ে, আছি অধরা
সে যে আমারে একাকী রাখে জগৎ কিনারায়

No comments:

Post a Comment

নির্বাচিত বিষয়গুলো দেখুন

Labels

মাসের পঠিত শীর্ষ দশ

 

জোনাকী | অনলাইন লাইব্রেরী © ২০১১ || টেমপ্লেট তৈরি করেছেন জোনাকী টিম || ডিজাইন ও অনলাইন সম্পাদক জহির রহমান || জোনাকী সম্পর্কে পড়ুন || জোনাকীতে বেড়াতে আসার জন্য ধন্যবাদ