প্রিয় পাঠক লক্ষ্য করুন

Saturday, February 5, 2011

বাংলাদেশের ছায়া by সাইফ মাহাদী

একটি কোমল ছায়ার নিচে এইতো আমার বাস
এই ছায়াকে জড়িয়ে থাকে নরম সবুজ ঘাস
ঘাসগুলোতে লুকিয়ে থাকে তৃণভোজীর প্রাণ
ছায়ার মাঝে বসেই আমি শুনছি পাখির গান।
পাখির গানে মুখর থাকে বৃক্ষলতার বন
ছায়ার সাথে প্রতিক্ষণে উড়ছে আমার মন
মনটা যেন হঠাৎ করে উদাস উদাস হয়
ঘাসের উপর রক্তফোঁটা সত্যি মোছার নয়।

রক্ত ঝরার বিনিময়ে জন্মেছিল ছায়া
যে ছায়াতে এখন আমি, আমার সকল মায়া
রক্ত লালের ঘাসগুলো আজ সবুজ সবুজ বেশ
ছায়া আমার লাল সবুজের প্রিয় বাংলাদেশ।

 সূত্র : সোনার বাংলাদেশ

No comments:

Post a Comment

নির্বাচিত বিষয়গুলো দেখুন

Labels

মাসের পঠিত শীর্ষ দশ

 

জোনাকী | অনলাইন লাইব্রেরী © ২০১১ || টেমপ্লেট তৈরি করেছেন জোনাকী টিম || ডিজাইন ও অনলাইন সম্পাদক জহির রহমান || জোনাকী সম্পর্কে পড়ুন || জোনাকীতে বেড়াতে আসার জন্য ধন্যবাদ