প্রিয় পাঠক লক্ষ্য করুন

Wednesday, February 9, 2011

তোমার প্রকৃতি – ফজল শাহাবুদ্দীন

আমার সমাপ্তি নেই শুরু ছিলোনাতো কোনোদিন
বিক্ষুব্ধ সঙ্গীত এক লণ্ডভণ্ড রক্ত মাংসময়ণ্ড
বিশাল অস্তিত্বে শুধু ছায়াচ্ছন্ন আছে অন্তহীন
তোমার প্রকৃতি আর কামে প্রেমে প্রাচীন সংশয়।
সূর্যের উত্থান নেই চিত্তে নেই নক্ষত্র পতন
আলোর বিভ্রান্তি নেই দীপ্ত নয় অন্ধকার দাহ
দিনান্ত নিশান্ত নেই অন্তরীক্ষে বধির প্লাবন
সমুদ্র পর্বত নেই রক্তে নেই নদীর প্রবাহ। আমি কি ছিলাম বেঁচে এখনো কি আমি বেঁচে আছি
মৃত্যুর ঘনিষ্ঠ হাত আমাকে কি নেবে কোনোদিন
অথবা জীবনমৃত্যু যূথবদ্ধ আছে কাছাকাছি
কিছুই জানি না আমি ক্রমাগত আছি চিরদিন।
তোমার প্রকৃতি জুড়ে কামে প্রেমে প্রাচীন সংশয়
বিক্ষুব্ধ শব্দের ক্লান্তি লণ্ডভণ্ড রক্তমাংসময়।

No comments:

Post a Comment

নির্বাচিত বিষয়গুলো দেখুন

Labels

মাসের পঠিত শীর্ষ দশ

 

জোনাকী | অনলাইন লাইব্রেরী © ২০১১ || টেমপ্লেট তৈরি করেছেন জোনাকী টিম || ডিজাইন ও অনলাইন সম্পাদক জহির রহমান || জোনাকী সম্পর্কে পড়ুন || জোনাকীতে বেড়াতে আসার জন্য ধন্যবাদ