প্রিয় পাঠক লক্ষ্য করুন

Saturday, October 15, 2011

কহেন গুণীজন... || কাজী মোস্তাক গাউসুল হক শরীফ

নিয়মিত ঘুম বৃদ্ধ বয়সকে দূরে সরিয়ে রাখে। বিশেষ করে ড্রাইভিংয়ের সময় নিয়মিত ঘুম বৃদ্ধ বয়সকে চিরতরে দূরে সরিয়ে রাখে।
একটা সন্তান থাকলে আপনি হবেন পিতা। আর দুটো থাকলে হবেন রেফারি।
বিয়ে এমন একটি সম্পর্ক যেখানে দু'জন মানুষ থাকে। তাদের মধ্যে একজন কখনোই ভুল করেন না। আর অন্যজন হচ্ছেন স্বামী।
আমার মনে হয়, আমাদের সবারই উচিত হাসতে হাসতে সরকারকে ট্যাক্স দেওয়া। আমিও চেষ্টা করেছিলাম। কিন্তু ট্যাক্স অফিসে ওরা হাসি চায় না, টাকা চায়।
স্কুল ইউনিফর্ম কিনে দেওয়ার পরের মাসেই বাচ্চারা সবচেয়ে দ্রুত বাড়ে।
আপনি যার সঙ্গে থাকতে চান তাকে নয়, বরং যাকে ছাড়া থাকতে পারেন না তাকেই বিয়ে করুন। তবে যা-ই করুন, পরে ঠিকই কপাল চাপড়াতে হবে।
ভালোবাসা কেনা যায় না। তবে এর জন্য প্রচুর পরিমাণ পয়সা খরচ করতে হয়।
ভালোবাসা হচ্ছে দেওয়া আর নেওয়া। স্বামী দেয় আর স্ত্রী নেয়।
ভালোবাসা হচ্ছে দেওয়া আর নেওয়া। সবচেয়ে ভালো হয় নিজে নিজেই দিয়ে দিলে। না হলে বৌ এমনিতেই সব নিয়ে নেবে।
ষ আমি এবং আমার স্ত্রী সব সময়ই একমত হই। আমি স্বীকার করি আমার ভুল হয়েছে। আর আমার স্ত্রী আমার সঙ্গে একমত হয়।
কখন বুঝবেন বুড়ো হয়ে যাচ্ছেন?
যখন কোনো কাজ করার চেয়ে সে কাজের কথা স্মরণ করতেই ভালো লাগে।
একজন বিবাহিত মানুষ কতটা ঘন ঘন চাকরি পাল্টালো তাতে কিছুই এসে যায় না। কারণ শেষমেশ তার বস থাকেন একজনই_ তার স্ত্রী।
ষ বিজ্ঞ মানুষ কথা বলেন। কারণ তাদের কিছু না কিছু বলার আছে। বোকা মানুষ কথা বলে। কারণ তাদের কিছু না কিছু বলতে হবে।
আমাদের নিজ ভাষাকে মাতৃভাষা বলা হয়। কারণ বাবা সাধারণত কিছু বলার সুযোগ কমই পান।
রোগী : দীর্ঘ জীবন লাভের কোনো উপায় আছে কি?
ডাক্তার : বিয়ে করুন।
রোগী : তাতে কি দীর্ঘদিন বেঁচে থাকা যাবে?
ডাক্তার : না। এর ফলে দীর্ঘদিন বেঁচে থাকতে আর ইচ্ছা করবে না।
সূত্র: সমকাল

No comments:

Post a Comment

নির্বাচিত বিষয়গুলো দেখুন

Labels

মাসের পঠিত শীর্ষ দশ

 

জোনাকী | অনলাইন লাইব্রেরী © ২০১১ || টেমপ্লেট তৈরি করেছেন জোনাকী টিম || ডিজাইন ও অনলাইন সম্পাদক জহির রহমান || জোনাকী সম্পর্কে পড়ুন || জোনাকীতে বেড়াতে আসার জন্য ধন্যবাদ