প্রিয় পাঠক লক্ষ্য করুন

Tuesday, January 24, 2012

আমার কিছু কথা

†n Avgvi ¯^cœ...!

যখন Avwg স্বপ্ন দেখা fy‡j †MwQ, যখন আমি নিজেকে নিজের মাঝে আবদ্ধ করেছি ঠিক তখনই তুমি এলে Avgvi Rxe‡b। আমি জানতাম, Avgvi সাধনা কখনো বিফলে যায়না তাই তোমাকে cvIqvi Rb¨ †h †Kvb mvabv করতে দ্বিধা করি নি। hLbB Rxe‡bi me PvIhv cvIqv †_‡K wb‡R‡K চারদিক থেকে ¸wU‡q wb‡qwQ ঠিক তখbই তোমার উপস্থিতি আমার আকাশে। আমার নীল আকাশে সাদা মেঘের ভেলায় তোমার মায়া আমাকে মোহিত করেছে। আমি হৃদয় দিয়ে অনুভব করেছি তোমাকে, আর... আমার ভালোবাসাকে।

তোমাকে আমি সম্পত্তি হিসেবে পেতে চাই না, কখনো চাইবোও না। তুমি আমার সেই সম্পদ যাকে আমি অর্জন করেছি। †h AR©b a‡i ivLvi Rb¨ AvgiY jovB K‡i hve| কুয়াশাচ্ছন্ন শীতের ভোরে যখনই শিশিরে পা পড়ে, তখন তোমার অস্তিত্ব টের পাই আমি। বুঝতে পারি আমার ভেতরেই তোমার বসবাস। এ যেন অন্য এক আমি। মাঝে মাঝে তোমার অস্তিত্ব এতটাই প্রবল হয়ে পড়ে যে, মনে হয় আমি আর আমাতে নেই।

আমি সবসময় বাস্তববাদী কাউকে পাশে চেয়েছি। কখনো আবেগী মানুষগুলোর সংস্পর্শে নিজেকে দাঁড় করিয়ে দেখতাম। কিন্তু সে মোহ কেটে যেতো নিমিষেই। তুমিই সেই যার ব্যাপারে আমি কখনো দ্বিধায় ভুগি নি। কারণ আমি জানি, আমি কী চাই। সুখের ডানায় চড়ে রাজKb¨vi দেশে যাওয়ার স্বপ্ন আমার কখনোই ছিল না। আজো নেই। আমি ওদের মতো করে বাঁচতে চাই না। আমি আমার মতো করে বাঁচতে চাই। আমি সম্পত্তি চাই না, খ্যাতি চাই না, অনেক সুখ চাই না, অনেক টাকাও চাই না, আমি শুধু তোমাকে নিয়ে বাঁচতে চাই। আমার অর্জিত সম্পদ নিয়ে আমি আমার পৃথিবী রচনা করতে চাই। আমি তোমাকে মায়ায় ভোলাতে চাই না, মোহে জড়াতে চাই না, মন্ত্রের দানেও পেতে চাই না।তুমি যদি স্বেচ্ছায় আমাকে পেতে চাও তবেই তুমি আমার। আমি চাই না আবেগের বশে তুমি আমার কাছে আসো, আমাকে ভালোবাসো। আমি চাই তোমার সচেতন বিবেকের নির্মল ভালোবাসা যাতে তোমার কখনো মনে না হয় যে তুমি ভুল করেছো।

মানুষ সবচেয়ে বেশি কষ্ট পায় কখন জানো? যখন সে নিজের কাছে অপরাধী হয়। আমি তোমাকে সে অবস্থায় দেখতে চাই না। তোমার সম্ভাবনাময় উজ্জ্বল ভবিষ্যৎকে আমি মায়ার মোহে ঢেকে দিতে চাই না। যদি হৃদয় দিয়ে উপলব্ধি করো, আমাকে তোমার দরকার তবেই আমার কাছে এসো। আমি অপেক্ষা করবো তোমার জন্য, তোমার আর আমার ভালোবাসার জন্য Avgvi Rxe‡bi †kl gyûZ¡© ch©š— ।

Avwg me mgq †Zvgv‡K GKUv K_v ewj AvR AveviI ej‡ZwQ Ó GB Rxe‡b hw` wb‡Ri Rb¨ wKQy PvB, ïay †Zvgv‡K PvBÓ gnvb Avj­vn ZvAvjvi Kv‡Q Avgvi GKUvB cÖv_©bv Avgvi PvIqvUv †hb wZwb cyiY K‡ib! Avwgb|

Avgvi wei“‡× GKUvB Awf‡hvM me mgq Ki Zzwg Avwg Avi Av‡Mi gZ †Zvgv‡K fvjevwm bv, Ae‡njv Kwi †Zvgv‡K| Zzwg Avgvi Kv‡Q GKUv †evSv| wek¦vm Ki ‡Kvbw`b Avgvi gv_vq GKevi GB wPš—v Av‡m bx †h †Zvgv‡K Qvov Avwg evPu‡Z cvie| Avgvi wKQy AcviMZvi Rb¨ ‡Zvgvi mv‡_ Ggb Ki‡ZwQ| †Zvgvi †Zv me Rvbvi K_v| ZzwgB †Zv Avgvi †cÖiYv Avgv‡K wKQyUv mgq `vI wc­R| A‡bK †ekx myL, Av`i Avi fvjevmv w`e †Zvgv‡K|

wek¦vm Ki ÓA‡bK †ekx fvjevwm †Zvgv‡KÓ| Rxe‡bi †kl gyû©Z¡ ch©š— fvj‡e‡m hve|

No comments:

Post a Comment

নির্বাচিত বিষয়গুলো দেখুন

Labels

মাসের পঠিত শীর্ষ দশ

 

জোনাকী | অনলাইন লাইব্রেরী © ২০১১ || টেমপ্লেট তৈরি করেছেন জোনাকী টিম || ডিজাইন ও অনলাইন সম্পাদক জহির রহমান || জোনাকী সম্পর্কে পড়ুন || জোনাকীতে বেড়াতে আসার জন্য ধন্যবাদ