প্রিয় পাঠক লক্ষ্য করুন

Thursday, June 14, 2012

স্পর্শ | নির্জন আহমেদ অরণ্য


একদিন আমি তোমায় ছোবো
কোন বাঁধাই সেদিন আমায়
পরাজিত করতে পারবেনা
আমাকে আটকে রাখতে পারবেনা
কোনো শক্তি, তোমার কাছে আসতে ।
সেদিন আমি তোমায় প্রান ভরে ভালোবাসবো
কোনো সামাজিক দায়বদ্ধতাও আমাকে দমাতে পারবেনা
আমার ভালোবাসাকে কাঁচের মতো করে
চুর্ণবিচুর্ণ করতে দেবোনা কাউকে আর ,
আমার হৃদয়ে জমে থাকা সবটুকু প্রেম আমি
ঢেলে দেবো তোমার চরন তলে
আমায় কেউ বাঁধা দিওনা সেদিন ভালোবাসতে ।
যদি সেদিন আকাশে মেঘের সমাগম হয়
থেকে থেকে গর্জে ওঠে বিজলি ধ্বনি
ভেবেছো আমি ভয় পাবো ,ঘরে বসে থাকবো
না......
না আমি ভয় পাবোনা তোমার কাছে আসতে
বৃষ্টি ঝরবে ..? ঝরুক না....!
বিজলি পরবে ...? পরুক না...!
অথবা ঝরবে পাথর শীলা , আমি ভয় করিনা
এতো ভয় পেলে কি বলো পারতাম তোমায় ভালোবাসতে ?
যদি তোমাকে স্পর্ষ করতে আমাকে পারি দিতে হয়
উত্তাল সমুদ্র ছোটো ডিঙি নাও বেয়ে
আমি বাইবো সে নাও শক্ত হাতে হাল ধরে...
যদি পারি দিতে হয় তপ্ত মরু নগ্ন দুটি পায়ে
আমি পারি জমাবো তপ্ত মরু বুকে হাঁসি মুখে....
শুধু আর কটা দিন তুমি থেকো অপেক্ষায়
পাথর বুকে ধরে আমার পথ চেয়ে....
বলো যে জন ভালোবেসে হয়েছে ভিখারী
সে কি আর প্রিয়ার কাছে না এসে থাকতে পারে... ?

No comments:

Post a Comment

নির্বাচিত বিষয়গুলো দেখুন

Labels

মাসের পঠিত শীর্ষ দশ

 

জোনাকী | অনলাইন লাইব্রেরী © ২০১১ || টেমপ্লেট তৈরি করেছেন জোনাকী টিম || ডিজাইন ও অনলাইন সম্পাদক জহির রহমান || জোনাকী সম্পর্কে পড়ুন || জোনাকীতে বেড়াতে আসার জন্য ধন্যবাদ