প্রিয় পাঠক লক্ষ্য করুন

Wednesday, January 26, 2011

আমাকে আমার মত থাকতে দাও

আমাকে আমার মতো থাকতে দাও
আমি নিজেকে নিজের মতো গুছিয়ে নিয়েছি
যেটা ছিলোনা ছিলোনা
সেটা না পাওয়াই থাক
সব পেলে নষ্ট জীবন
তোমার এই দুনিয়ার ঝাপসা আলো
কিছু সন্ধ্যের বুড়ো হওয়া কাঁচের মতো
যদি উড়ে যেতে চাও তবে গা ভাসিয়ে দাও
দূরবীনে চোখ রাখবো না......না......না......না

এই জাহাজ মাস্তুল ছারখার
তবু গল্প লিখছি বাঁচবার
আমি রাখতে চাইনা আর তার
কোনও রাত দুপুরের আবদার
তাই চেষ্টা করছি বার বার
সাঁতরে পার খোঁজার...

কখনো আকাশ বেয়ে চুপ করে
যদি নেমে আসে ভালোবাসা খুব ভোরে
চোখ ভাঙা ঘুমে তুমি খোঁজনা আমায়
আশে পাশে আমি আর নেই...

আমার জন্য আলো জ্বেলোনা কেউ
আমি মানুষের সমুদ্রে গুনেছি ঢেউ
এই স্টেশানের চত্বরে হারিয়ে গেছি
শেষ ট্রেনে ঘরে ফিরবোনা...না...না...

এই জাহাজ মাস্তুল ছারখার
তবু গল্প লিখছি বাঁচবার
আমি রাখতে চাইনা আর তার
কোনও রাত দুপুরের আবদার
তাই চেষ্টা করছি বার বার
সাঁতরে পার খোঁজার...

না...না..না...না...না...না...না...

তোমার রক্তে আজ স্বপ্ন যতো
তারা ছুটছে রাত্রিদিন নিজের মতো
কখনো সময় পেলে একটু ভেবো
আঙুলের ফাঁকে আমি কই???
হিসেবের ভিড়ে আমি চাইনা ছুঁতে
যতো শুকনো পেঁয়াজকলি ফ্রিজের শীতে
আমি ওবেলার ডাল-ভাতে ফুরিয়ে গেছি
বিলাসের জলে ভাসবো না...না ...না..।

এই জাহাজ মাস্তুল ছারখার
তবু গল্প লিখছি বাঁচবার
আমি রাখতে চাইনা আর তার
কোনও রাত দুপুরের আবদার
তাই চেষ্টা করছি বার বার
সাঁতরে পার খোঁজার...

না...না..না...না...না...না...না...

ডাউনলোড লিঙ্ক: http://www.mediafire.com/?uo83nnm7ny63814

No comments:

Post a Comment

নির্বাচিত বিষয়গুলো দেখুন

Labels

মাসের পঠিত শীর্ষ দশ

 

জোনাকী | অনলাইন লাইব্রেরী © ২০১১ || টেমপ্লেট তৈরি করেছেন জোনাকী টিম || ডিজাইন ও অনলাইন সম্পাদক জহির রহমান || জোনাকী সম্পর্কে পড়ুন || জোনাকীতে বেড়াতে আসার জন্য ধন্যবাদ