প্রিয় পাঠক লক্ষ্য করুন

Sunday, December 18, 2011

অচল পয়সার গ্লানি || শাহাবুদ্দীন নাগরী

এতোদিন নিজেকে খুব দামি ভাবতাম সোনাদানার মতো,
প্লাটিনামের তৈরি মূর্তির মতো আসন ছিল সুউচ্চ বেদিতে,
আসলে আমার ভেতর জমা হয়েছে পরিত্যক্ত বর্জ্য,
ঘামতে ঘামতে ভঙ্গুর হয়েছে শরীর, হাড়ের মজ্জা কুরে খাচ্ছে শয়তান,
উদ্বাস্তু যৌবন হারিয়ে গেছে ড্রয়ারে কাগজের নিচে,
আমি যাকে সত্য বলে মেনেছি সে আসলে মূর্তিমান প্রতারক,
আমার ইন্টারনেট প্রদর্শন করে আধুনিক পাপাচার।
কী হবে শৈশব ঘেঁটে! নামতা এখন ঢুকে গেছে ক্যালকুলেটরে।
আসলে আমি একটা মূল্যহীন অচল পয়সা, ছেঁড়াফাটা বাতিল নোট,
ঠিকই করেছে ওরা, পাছায় লাত্থি দিয়ে ছুঁড়ে ফেলেছে রাস্তায়,
স্যুয়ারেজের দূষিত জলের ভেতর দিয়ে গড়িয়ে যাচ্ছি কোথাও।
আমার অনেক আগেই গড়িয়ে যাওয়া উচিত ছিল এই স্বর্গ থেকে।
সূত্র : আমার দেশ

No comments:

Post a Comment

নির্বাচিত বিষয়গুলো দেখুন

Labels

মাসের পঠিত শীর্ষ দশ

 

জোনাকী | অনলাইন লাইব্রেরী © ২০১১ || টেমপ্লেট তৈরি করেছেন জোনাকী টিম || ডিজাইন ও অনলাইন সম্পাদক জহির রহমান || জোনাকী সম্পর্কে পড়ুন || জোনাকীতে বেড়াতে আসার জন্য ধন্যবাদ