প্রিয় পাঠক লক্ষ্য করুন

Sunday, December 4, 2011

"আমি এখন জোনাকীতে পড়তে আসি"- আমিনুল ইসলাম মামুন

সময়ের সাথে সাথে বদলে যাচ্ছে পৃথিবীর প্রায় সব কিছু ; ধারণ করছে নতুন রূপ। বদলে যাওয়ার এ রীতি সৃষ্টির শুরু থেকে অদ্যাবধি চলছে ; চলবে পৃথিবী ধ্বংশ হওয়ার পূর্ব মুহূর্ত পর্যন্ত। বদলে যাওয়ার এই কাতারে হাজির হয়েছে লাইব্রেরীও। নতুন রূপে এটি হাজির হয়েছে আমাদের সামনে ‘অনলাইন লাইব্রেরী’ নামে। তেমনি একটি অনলাইন লাইব্রেরী ‘জোনাকী’।

অনলাইন লাইব্রেরী ‘জোনাকী’র ভাঁজে ভাঁজে সাজানো রয়েছে বাংলা সাহিত্যের বিখ্যাত অনেক লেখকের লেখার পাশাপাশি এ প্রজন্মের অনেক তরূণ লেখকের লেখাও। এখানে পাওয়া যায় বহু পত্রিকা পড়ার স্বাদ। বিভিন্ন ব্লগেরও লিঙ্ক রয়েছে এতে। লাইব্রেরীতে বসে চলে যাওয়া যায় যে কোন ব্লগে, যে কোন সময়। আছে আরও বিভিন্ন সুবিধাও। লাইব্রেরীটাও বেশ সাজানো-গুছানো ; মন কেড়ে নেয়ার মত। ভালো লাগে আমার, খুব ভালো লাগে এখানে।
আমি এখন আমার বন্ধু-বান্ধবদের নিয়ে ‘জোনাকী’তে পড়তে আসি। জ্ঞানের জোনাকীরা আমার মনকে আলোকিত করে দেয়ার চেষ্টা করে। আর আমি ... !
ধন্যবাদ ‘জোনাকী’। বর্ষপূর্তিতে শুভেচ্ছা।

No comments:

Post a Comment

নির্বাচিত বিষয়গুলো দেখুন

Labels

মাসের পঠিত শীর্ষ দশ

 

জোনাকী | অনলাইন লাইব্রেরী © ২০১১ || টেমপ্লেট তৈরি করেছেন জোনাকী টিম || ডিজাইন ও অনলাইন সম্পাদক জহির রহমান || জোনাকী সম্পর্কে পড়ুন || জোনাকীতে বেড়াতে আসার জন্য ধন্যবাদ