প্রিয় পাঠক লক্ষ্য করুন

Tuesday, December 21, 2010

স্বপ্ন দেখব বলে

মি শুনেছি সেদিন তুমি মোটর বাইকে চেপে
জনৈক ব্যবসায়ীকে মেরে এসেছ
আমি শুনেছি সেদিন তুমি গুলিভরা পিস্তল নিয়ে
বহুজনকে হুমকি দিয়েছ
আমি কখনও যাইনি জেলে কখনও থাকিনি সেলে
কখনো রাখিনি হাত গুলি ভরা পিস্তলে
আবার যেদিন তুমি অপারেশনে যাবে
আমাকেও সাথে নিও
নেবো তো আমায়, বল নেবে তো আমায়
আমি শুনেছি সেদিন নাকি, তুমি গিল্পু বিল্টু মিলে
তোমরা সদলবলে কলকি টেনেছিলে
আর সেদিন তোমরা নাকি অনেক গোপন খবর
পরস্পরের কাছে ফাঁস করেছিলে
কেন শুধু খুন খুন করা, একে একে গুম করা
টাকার লোভে থাকা জীবনের ঝুঁকি নিয়ে
যদি প্রাণটাই নাই থাকে, এখনো ফন্দি আঁটো
এখনো বাংলা খাও, মাতাল হও রাত ভরে
তোমাদের ধরার জন্য এখনো পুলিশ ছোটে
লাইসেন্স হারানো এই পিস্তল নিয়ে আমি আজ
তোমাদের খুঁজতে এসে ফেঁসে গিয়েছি
আমি দু হাতের কব্জিতে হ্যান্ডকাপ দেখি শুধু
রাত ঘুমে আমি কোনো জামিন নামা দেখি না
তাই জামিন নামা দেখব বলে দু চোখ খুলেছি
তাই পুলিশের কাছে আমি দু হাত পেতেছি
=========================

No comments:

Post a Comment

নির্বাচিত বিষয়গুলো দেখুন

Labels

মাসের পঠিত শীর্ষ দশ

 

জোনাকী | অনলাইন লাইব্রেরী © ২০১১ || টেমপ্লেট তৈরি করেছেন জোনাকী টিম || ডিজাইন ও অনলাইন সম্পাদক জহির রহমান || জোনাকী সম্পর্কে পড়ুন || জোনাকীতে বেড়াতে আসার জন্য ধন্যবাদ