প্রিয় পাঠক লক্ষ্য করুন

Saturday, December 18, 2010

আমি কে by কবুতর

মাঝে মাঝে মনে হয়, কে আমি?
হয়তো, আমি মানুষ।

আর কিছু মুখোশধারী মানুষ মত।
হয়তো, আমিও অমানুষ।

হয়তো, প্রতিদিনের মত,
আমিও দেখে দেখি না।
হয়তো, হাজার ব্যাস্ততায়
দেখার সময় পাই না।

হয়তো, না খেয়ে ছেলেটার দিকে
আমি তাকিয়েও তাকাই না।
হয়তো, অফিসের ফাইলটা
ঘুস ছাড়া, ছাড়ি না।
হয়তো, আমার ব্যবসায় প্রতিষ্ঠানের কারনে
বেড়ে গেছে পন্যর দাম।
হয়তো, আমার বিশ্ববিদ্যালয়ে নেই,
ভাল ছাত্রটির কোন নাম।

হয়তো, আমার ভেজাল ওসুধ খেয়ে
মারা গেছে সেই শিশু,
যার মা, আমার মায়ের মত ভালবাসতো তার শিশুকে
বলতো, সোনা মানিক আমার, আয় আমার বুকে আয়।

এসব ভাবার সময় আমার কোথায়?
বিবেক!!! বিবেক, সেটা আবার কি?
আমার তো দরকার টাকা,
টাকা থেকে বড় আবার আছে কি?

No comments:

Post a Comment

নির্বাচিত বিষয়গুলো দেখুন

Labels

মাসের পঠিত শীর্ষ দশ

 

জোনাকী | অনলাইন লাইব্রেরী © ২০১১ || টেমপ্লেট তৈরি করেছেন জোনাকী টিম || ডিজাইন ও অনলাইন সম্পাদক জহির রহমান || জোনাকী সম্পর্কে পড়ুন || জোনাকীতে বেড়াতে আসার জন্য ধন্যবাদ