প্রিয় পাঠক লক্ষ্য করুন

Saturday, December 18, 2010

প্রিয়জন by কবুতর

কিছু সময় কিছু ক্ষন
কিছু পর আসবে আমার প্রিয়জন।
উচ্ছাস তাই আমার মন,
আনন্দে পরিপূর্ন জীবন।



এ ঘর থেকে ও ঘর হাঁটা,
ঘরিটি বারবার ঘাটা।
সময় যেন আর কাঁটে না,
মন বাঁধ মানে না।


কি করি ভাবি শুধু মন,
কি করলে হবে খুশি আমার প্রিয়জন।
ফুল এনেছি আজ ঘর শোভায়,
কেটেছে দিন আজ ঘর ধোয়ায়।
সাঁজিয়েছি ঘর নতুন করে,
নতুন কতনা এনেছি ঘরে।


ফুলদানিটা নতুন কেনা,
বিছানা চাদরও নতুন আনা।
ঘরটা করেছি নতুন রং,
পাড়ার লোকে হাঁসে, দেখে আমার ঢং।



কিন্তু কে বুঝে আমার মনের কথা?
যাকে পাবার আশায় এত ব্যাথা,
সে আজ দিচ্ছে ধরা আমার মাঝে,
তাইতো আমার মনের রং নতুন রুপে সাঁজে।
হঠাৎ দরজায় পরল মোর আঁখি,
একি! একি!! আজ আমি কি দেখি!!!

No comments:

Post a Comment

নির্বাচিত বিষয়গুলো দেখুন

Labels

মাসের পঠিত শীর্ষ দশ

 

জোনাকী | অনলাইন লাইব্রেরী © ২০১১ || টেমপ্লেট তৈরি করেছেন জোনাকী টিম || ডিজাইন ও অনলাইন সম্পাদক জহির রহমান || জোনাকী সম্পর্কে পড়ুন || জোনাকীতে বেড়াতে আসার জন্য ধন্যবাদ