প্রিয় পাঠক লক্ষ্য করুন

Thursday, December 16, 2010

আবারো স্বপ্ন দেখি একটা নতুন "৭১" এর বাংলাদেশ" by মঈনুল হোসেন

"৭১" আমি যুদ্ধ দেখিনি,আমি বিজয় দেখিনি
কিন্তু আমার বাবার মুখে পাক সেনাদের
বর্বরতার পাশবিকতার কথায় শিউরে উঠতো
আমার শরীরের লোমকুপ গুলো।
স্যালুট দিতাম শহীদদের ছোট বেলা হতেই, যখন
বুঝতে শিখেছি, অনূভব করতে শিখেছি।
দিন- দিন কেন যেন ভুলে যেতে বসেছি "৭১" এর
সেদিন গুলোকে,১৬ই ডিসেম্বরকে ।
আগে যেভাবে প্রতি বছর "১৬ই ডিসেম্বরে বিজয়ের
সুর ভেসে উঠতো, চারিদিকে মাইকের আওয়াজ
ভেসে আসতো- "জয় বাংলা বাংলার জয়", শুনে
শরীরের রক্ত তেজদ্বীপ্ত হতো, এখন আর হয়না অতটা।
কালের শ্রোতে হারিয়ে যেতে চাচ্ছে স্বাধীনতার সে
সুর, সে আনন্দ, সে বিজয়ের চিরচেনা গান।
তাই আমার আবার ও '৭১' এর মতো গর্জে উঠতে
ইচ্ছা করে, মুক্তিযোদ্ধা হতে ইচ্ছা করে, সুখী সমৃদ্ধ
শান্তিময় একটা বাংলাদেশের প্রত্যাশা করা
কি আমার অন্যায়? লাখো মানুষ কি জীবন
দিয়েছিল এমন বাংলাদেশের প্রত্যাশায়?
আমি জানিনা,জানতে চেয়েও কোন উত্তর কাহারো
কাছে থেকে পাবনা।
আবারো ১৬ই ডিসেম্বর এসেছে, বিজয়ের দিনে
আবারো স্বপ্ন দেখি একটা নতুন "৭১" এর বাংলাদেশ।

No comments:

Post a Comment

নির্বাচিত বিষয়গুলো দেখুন

Labels

মাসের পঠিত শীর্ষ দশ

 

জোনাকী | অনলাইন লাইব্রেরী © ২০১১ || টেমপ্লেট তৈরি করেছেন জোনাকী টিম || ডিজাইন ও অনলাইন সম্পাদক জহির রহমান || জোনাকী সম্পর্কে পড়ুন || জোনাকীতে বেড়াতে আসার জন্য ধন্যবাদ