প্রিয় পাঠক লক্ষ্য করুন

Monday, March 7, 2011

মায়ের অনেক আশা ছিল আমি হব সেই মানুষ ।। ফাহিম আহমদ

আমার মায়ের মুখখানা যে
মনমুকুরে ভাসল ফের,
ঝলমলে এক মোতির মত
মৃদুমন্দ হাসল ঢের।
মনে হলো মায়ের মত
আপন কে আর এই ধরায়,
যার ঘরে নাই মায়ের আদর
সব কিছুতে সে ডরায়।মায়ের আছে কমল হৃদয়
ভালবাসা-প্রেম মায়া,
জেগে জেগে স্বপ্নে দেখি
আমার মায়ের হিম-কায়া।
মায়ের চোখে হীরের জ্যোতি
আশায় ভরা বক্ষপুট,
আমায় নিয়ে স্বপ্ন আঁকেন
যেই দিয়েছি কক্ষছুট।
মায়ের অনেক আশা ছিল
আমি হব সেই মানুষ,
পরের তরে কাঁদবে যেজন
আপন খুঁশির সেই ফানুস।
গর্ব সুনাম আনব বয়ে
উজ্জল হবে মুখখানি,
তাতে মায়ের বাড়বে বড়াই
তাতেই তাঁহার সুখ জানি।
প্রাণের চেয়ে মায়ের প্রতি
অধিক প্রীতি অন্তরে
মায়ের কথা স্মরি সদা
গান-কবিতা মন্তরে।
মায়ের আশা করব পূরণ
যশ-খ্যাতি আর গৌরবে,
হাসবে মানব বিশ্ববাসী
আমার জ্ঞানের সৌরভে।

কিন্তু সেই আশাটা হলনা পূরণ
(মা) আমায় ক্ষমা করে দিও।

No comments:

Post a Comment

নির্বাচিত বিষয়গুলো দেখুন

Labels

মাসের পঠিত শীর্ষ দশ

 

জোনাকী | অনলাইন লাইব্রেরী © ২০১১ || টেমপ্লেট তৈরি করেছেন জোনাকী টিম || ডিজাইন ও অনলাইন সম্পাদক জহির রহমান || জোনাকী সম্পর্কে পড়ুন || জোনাকীতে বেড়াতে আসার জন্য ধন্যবাদ