প্রিয় পাঠক লক্ষ্য করুন

Monday, March 7, 2011

বহু সন্ধ্যায় আমাকে মিস করছ অযথা by ফাহিম আহমদ

তখন একদিন আমি ব্যাগ নিয়ে কাঁধে
বেরিয়ে পড়লাম তোমাদের রাস্তায়।
অতঃপর হেঁটেছি বহু প্রান্তর বন
বহুবাবার ডেকেছে ঘরে ফিরে আয়।
বহুজন বলেছে আমি নাকি চোখের আড়াল
বহু সন্ধ্যা আমায় মিস করেছে অযথা। আমি তবু হেঁটেছি হাজারো রোদের তলে
হাজারো রাতের বুকে পেতেছি মাথা।
আকাশ ভেঙ্গে কত বৃষ্টি ঝড়েছে
আর কত বৃষ্টি এ চোখে গেলো বয়ে।
মনের আগুন আর সূর্যের দাবানলে
কতবার-কতবার গেলো এক হয়ে।

আর যায়নি আমি ফিরে কোন দিন
ঘরে পড়ে থাকা সেই চেনা বিছানায়
হাঁটি আমি থামি না, যাব দূর গাঁয়।
সবার পরিচিত সেই অজানায়।
আমি তো ফিরিরি আর ফিরবও না। 


No comments:

Post a Comment

নির্বাচিত বিষয়গুলো দেখুন

Labels

মাসের পঠিত শীর্ষ দশ

 

জোনাকী | অনলাইন লাইব্রেরী © ২০১১ || টেমপ্লেট তৈরি করেছেন জোনাকী টিম || ডিজাইন ও অনলাইন সম্পাদক জহির রহমান || জোনাকী সম্পর্কে পড়ুন || জোনাকীতে বেড়াতে আসার জন্য ধন্যবাদ