প্রিয় পাঠক লক্ষ্য করুন

Saturday, March 12, 2011

স্বপ্নহার - ১ ।। নাইয়াদ

স্বপ্নহার,
তোমায় পাঠাই....
নীল নদীটির নিবিড় পারে,
ঘুম পাওয়া রোদ চমকে চেয়ে অলস পায়ে,
যখন হাটে মাঘী মাঠের ন্যবা ধরা শুন্যতাতে
ঠিক তখনই আমার বুকের গভীর থেকে
স্বপ্নগুলো ঝাপটে ডানা
অস্ফুটে কি কইতে কইতে নড়েচড়ে! স্বপ্ন ওড়ে
স্বপ্নে দেখি নীড়ের পাখি আসছে নীড়ে।
অনেক পাহাড় মাঠ পেরিয়ে
ভালোবাসা ঠোটে করে আসছে ফিরে
পাখি আমার নীড়ের পাখি।

স্বপ্নগুলো খুব ভিতু হয়,
আমার স্বপ্ন;স্বপ্ন সবার।
তবুও আমি স্বপ্ন দেখি
রুপের রাজা,গুনের গুনীন,
মুঠির মাঝে মুক্ত মলিন,
সব পাখিদের মুগ্ধ করা মন্ত্র নিয়ে
আসবো ফিরে বারে বারে।
আসব ফিরেই,
অবহেলার হেলাফেলার
শোধ নিব ঠিক হিসেব করে

1 comment:

  1. তিন্নিMarch 13, 2011 at 8:02 AM

    স্বপ্নগুলো খুব ভিতু হয়,
    আমার স্বপ্ন;স্বপ্ন সবার।
    তবুও আমি স্বপ্ন দেখি
    রুপের রাজা,গুনের গুনীন,
    মুঠির মাঝে মুক্ত মলিন,
    সব পাখিদের মুগ্ধ করা মন্ত্র নিয়ে
    আসবো ফিরে বারে বারে।
    আসব ফিরেই,
    অবহেলার হেলাফেলার
    শোধ নিব ঠিক হিসেব করে।।

    সুন্দর ।। ধন্যবাদ কবিকে...

    ReplyDelete

নির্বাচিত বিষয়গুলো দেখুন

Labels

মাসের পঠিত শীর্ষ দশ

 

জোনাকী | অনলাইন লাইব্রেরী © ২০১১ || টেমপ্লেট তৈরি করেছেন জোনাকী টিম || ডিজাইন ও অনলাইন সম্পাদক জহির রহমান || জোনাকী সম্পর্কে পড়ুন || জোনাকীতে বেড়াতে আসার জন্য ধন্যবাদ